ভালবাসা
- অস্ফুট কলিকা ০৪-০৫-২০২৪

এখন নাহয় ভিলেন হব, পিছনে পিছনে ঘুরে বেড়াব
একটু আধটু বকুনি শুনব, তবু আমি পিছু নেব
দূর থেকে দেখে থাকব, সুযোগ পেলে কাছে আসব
কড়া চোখে শাসিত হব, তন্বীর মুখে বহ্নি দেখব
পথে পথে দাঁড়িয়ে থাকব, চলার পথে ফুল ছিটাব
এড়িয়ে চলার হুকুম পাব, ভয় মেশানো কাটা পাব
সেই কাটাতে কেটে যাব, রক্তের স্রোতে ভেসে যাব
তবু আমি পিছু নেব, নতুন করে সাহস যোগাব
কটুভাষায় চিঠি পাব, নির্লজ্জের ঝাড়ি খাব
সেই চিঠিটি বুকে রাখব, নতুন করে উদ্দীপনা পাব
যখন তুমি পাথর হবে, হীরের মত কঠিনী হবে
মোমের মত গলে যাব, সেই গলাতে বেচে যাব
আবার আমি উঠে দাঁড়াব, নতুন করে তোমায় দেখব
যতই তুমি দূরে যাবে, আগাছার মত দূরে ঠেলবে
ততই আমি কাছে আসব, একসময় তোমার ছায়া হব
বিরক্তি তোমায় পেয়ে বসবে, তখন তুমি হয়ত ভাববে
আমিও তখন হাল ছাড়ব, একটুআধটু পিছু হটব
তবু তোমায় ভালবাসব, জ্বালাতন হয়ত কম করব
যখন তুমি পিছন ফেরবে, চলার পথে কিছু খুঁজবে
সেই ছায়ার কি আর দেখা পাবে, পথে পাবে কি বিরক্তি
মিস করবে কি জ্বালাতন, বকতে পারবে কি কিছুক্ষন
অনুভব করবে কি হারালে, সেই ছেলেটির দেখা পেলে
বলবে কি কিছু কথা, অজস্র দ্বিধা, সংকোচ ও ভয়ে
লিখবে কি একটি চিঠি , লজ্জা মিশিয়ে রাধা হয়ে
লিখবে কি সেখানে, তুমি এখন আর আসনা কেন
বিরক্তি কোরো না কেন, আমি যে খুব মিস করি
উত্তরে লিখব চিঠি, এই কি তোমার নতুন নীতি
মিস করা আর হারিয়ে ফেলা, পাব কখন শুভপ্রীতি
লজ্জায় যখন লিখবেনা কিছু, আড়ি দিব তোমার সাথে
হারিয়ে যাওয়ার ভান করব, দেখা দিব স্বপ্ন রাতে
লজ্জার যখন মাথা খেয়ে, লিখবে যখন ভালভাসি
তোমাকে তখন নিয়ে যাব, মনের রাজ্যের রানী বানাব
মনসিড়িতে বসতে দিব,বলব চল প্রেমেররাজ্যে ঘুরেআসি


--- ৩১/০৫/২০১৪, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।